বৃহস্পতিবার, ২৫ Jul ২০২৪, ১১:০০ অপরাহ্ন

শিরোনাম :
নরসিংদীতে ভূমি অধিগ্রহণের ক্ষতিগ্রস্ত ব্যক্তিদের মাঝে চেক বিতরণ নরসিংদী বেলাবতে ব্যবসায়ীর বাড়িতে হামলা,প্রায় ২০ লক্ষ টাকার ক্ষতি শিবপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স-এর. পক্ষ থেকে এমপিকে উষ্ণ সংবর্ধনা পলাশে তিন বছরের শিশু মাইশার লাস উদ্ধার আটক ৩ নরসিংদী জেলা শিবপুর উপজেলায় সরকারি ইটের সলিং রাস্তা উঠিয়ে ফেলেছে দুষ্কৃতকারীরা বীর মুক্তিযোদ্ধা সাবেক সংসদ সদস্য অকুতোভয় রাজনীতিক প্রখ্যাত সাংবাদিক কামাল হায়দার স্মরণে দোয়া মাহফিল অনুষ্ঠিত এশাআতে দ্বীন নু্রানী তালিমূল কোরআন ক্যাডেট মাদ্রাসার কৃতি শিক্ষার্থীদের মাঝে পু্রুষ্কার বিতরণ লেখাপড়ার পাশাপাশি খেলাধুলাও করতে হবে……… আলহাজ্ব মোঃ সামসুল ইসলাম মোল্লা নরসিংদীর শিবপুর সাব রেজিস্ট্রার নেই ..হতাশায় গ্রাহক চিত্রশিল্পী আল-আমীনের আঁকা ছবি গুলো সংরক্ষণের প্রয়োজন
নরসিংদীর মেঘনা নদীতে অবৈধ মাছের ঘের উচ্ছেদ করলো নৌ পুলিশ

নরসিংদীর মেঘনা নদীতে অবৈধ মাছের ঘের উচ্ছেদ করলো নৌ পুলিশ

নিজস্ব প্রতিনিধি:
নদী মাতৃক বাংলাদেশের নদীগুলোর নাব্যতা ফিরিয়ে আনতে বাংলাদেশ সরকার বঙ্গবন্ধু কন্যা জননেত্রী শেখ হাসিনা নদী খননের উদ্যোগ নেন।কিন্তু এক শ্রেনীর অসাধু মাছ শিকারী মাছের ঘের নির্মাণ করায় নদীতে নৌ চলাচলের ভিগ্নতা ঘটছে এবং পলি জমে নদী ভরাট হয়ে যাচ্ছে।নদীর নব্যতা রক্ষায় এবং প্রবাহমান মেঘনা নদী ও শাখা নদীর অবৈধ মাছের ঘের উচ্ছেদ অভিযানের অংশ হিসেবে নরসিংদী জেলার করিমপুর ও ভংগারচর নৌ ফাড়ি যৌথ অভিযান পরিচালনা করে। সোমবার (২৮ ফেব্রুয়ারি) বিকাল থেকে সন্ধ্যা পর্যন্ত সদর উপজেলার ভঙ্গারচর জিতরামপুর, আলোকবালী ও বকশালীপুর, এলাকায়  ২৭ টি  অবৈধ মাছের ঘের উচ্ছেদ করা হয়।
উক্ত অভিযান পরিচালনা করেন বাংলাদেশ নৌ পুলিশের ঢাকা জুনের অতিরিক্ত পুলিশ সুপার মোঃ সোলায়মান মিয়া।
মোঃ সোলায়মান মিয়া বলেন,নদীতে অবৈধ দখল ও নদীর স্রোত, গতিপথ সাভাবিক রাখতে দন্ড বিধি অনুযায়ী অবৈধ মাছের ঘের উচ্ছেদ করা হয়।ছোপ দিয়ে মাছের ঘের করা অবৈধ। তাই আইন অনুযায়ি ব্যবস্থা নিচ্ছি।
তিনি সাংবাদিকদের প্রশ্নের জবাবে আরও বলেন, আমরা প্রায় এক কিলোমিটার এলাকায় অবৈধ মাছের ঘের উচ্ছেদ করেছি।এই অভিযান অব্যাহত থাকবে।
সেই সময় সাথে ছিলেন,করিমপুর নৌ পুলিশ ফাড়ির ইনচার্জ ফিরদুল ইসলাম, ভংগারচার ফারির ইনচার্জ তরিকুল ইসলাম, এ এস আই আলিমুল,এ এস আই রিয়াজ সহ নরসিংদী জেলার নৌ পুলিশের সকল কর্মকর্তা ও সঙ্গীয় ফোর্স।

এই সংবাদটি শেয়ার করুনঃ




raytahost-demo
© All rights reserved © 2020
ডিজাইন ও কারিগরি সহযোগিতায়: Jp Host BD