শনিবার, ২৭ Jul ২০২৪, ০৬:২৭ পূর্বাহ্ন

শিরোনাম :
নরসিংদীতে ভূমি অধিগ্রহণের ক্ষতিগ্রস্ত ব্যক্তিদের মাঝে চেক বিতরণ নরসিংদী বেলাবতে ব্যবসায়ীর বাড়িতে হামলা,প্রায় ২০ লক্ষ টাকার ক্ষতি শিবপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স-এর. পক্ষ থেকে এমপিকে উষ্ণ সংবর্ধনা পলাশে তিন বছরের শিশু মাইশার লাস উদ্ধার আটক ৩ নরসিংদী জেলা শিবপুর উপজেলায় সরকারি ইটের সলিং রাস্তা উঠিয়ে ফেলেছে দুষ্কৃতকারীরা বীর মুক্তিযোদ্ধা সাবেক সংসদ সদস্য অকুতোভয় রাজনীতিক প্রখ্যাত সাংবাদিক কামাল হায়দার স্মরণে দোয়া মাহফিল অনুষ্ঠিত এশাআতে দ্বীন নু্রানী তালিমূল কোরআন ক্যাডেট মাদ্রাসার কৃতি শিক্ষার্থীদের মাঝে পু্রুষ্কার বিতরণ লেখাপড়ার পাশাপাশি খেলাধুলাও করতে হবে……… আলহাজ্ব মোঃ সামসুল ইসলাম মোল্লা নরসিংদীর শিবপুর সাব রেজিস্ট্রার নেই ..হতাশায় গ্রাহক চিত্রশিল্পী আল-আমীনের আঁকা ছবি গুলো সংরক্ষণের প্রয়োজন
মনোহরদীতে গৃহ নির্মাণ কার্যক্রম পরিদর্শন করেন নরসিংদীর জেলা প্রশাসক সৈয়দা ফারহানা কাউনাইন

মনোহরদীতে গৃহ নির্মাণ কার্যক্রম পরিদর্শন করেন নরসিংদীর জেলা প্রশাসক সৈয়দা ফারহানা কাউনাইন

নিজস্ব প্রতিবেদকঃ
“আশ্রয়ণের অধিকার, শেখ হাসিনার উপহার” মূলমন্ত্রকে ধারণ করে মান্যবর জেলা প্রশাসক ও জেলা ম্যাজিস্ট্রেট, নরসিংদী-এঁর সভাপতিত্বে গৃহহীনদের জন্য গৃহ নির্মাণ মনিটরিং কার্যক্রম’
গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার ১০ টি বিশেষ উদ্যোগের অন্যতম আশ্রয়ণ প্রকল্প। মাননীয় প্রধানমন্ত্রীর স্বপ্নপূরণের লক্ষ্যে ক্ষুধা,দারিদ্রমুক্ত বাংলাদেশ বিনির্মাণের জন্য দেশের সকল গৃহহীন ও ভূমিহীনদের পুনর্বাসন অত্যাবশ্যক। মুজিববর্ষে “একজন মানুষও গৃহহীন থাকবে না, থাকবে না ভূমিহীন”- প্রতিশ্রুতির শতভাগ বাস্তবায়নে একাগ্রচিত্তে কাজ করছে নরসিংদী জেলা প্রশাসন। সরকারের বাইরেও মাননীয় প্রধানমন্ত্রীর ডাকে সারা দিয়েছেন সরকারের সকল সচিবগণ।
অদ্য ২৫ অক্টোবর ২০২০ খৃ. তারিখে নরসিংদী জেলার মান্যবর জেলা প্রশাসক ও বিজ্ঞ জেলা ম্যাজিস্ট্রেট সৈয়দা ফারহানা কাউনাইন-এঁর সভাপতিত্বে গৃহনির্মাণ মনিটরিং কার্যক্রম সুসম্পন্ন করেন গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের সম্মানিত সচিব ও বিসিএস প্রশাসন একাডেমির রেক্টর জনাব বদরুন্নেসা। তাঁর গ্রামের বাড়ি মনোহরদী উপজেলার চালাকচর ইউনিয়নের হাফিজপুর গ্রামে দুটি পরিবারের মধ্যে নিজস্ব অর্থায়নে গৃহ নির্মাণে সার্বিক সহায়তা ও তত্ত্বাবধান করেন নরসিংদীর মান্যবর জেলা প্রশাসক ও বিজ্ঞ জেলা ম্যাজিস্ট্রেট সৈয়দা ফারহানা কাউনাইন। উপস্থিত সকলে সরেজমিনে গৃহ নির্মাণ সম্পন্নের কার্যক্রম পরিদর্শন করেন এবং উপকারকভোগীগণের সাথে কথা বলেন, কিছু সময়ের জন্যে তাদের আনন্দঅশ্রুসিক্ত ভালবাসায় নিজেদেরকে অতীতস্মৃতির মায়াজালে আবদ্ধ করেন।
মুজিবশতবর্ষের অংগীকারস্বরুপ এই মহতী উদ্যোগ মাননীয় প্রধানমন্ত্রীর একক ও সুচিন্তা প্রসূত ফসল যা সত্যিকার অর্থে জনগনের জন্য কল্যাণকর উল্লেখ করে জেলা প্রশাসক বলেন, মাননীয় প্রধানমন্ত্রীর যে কোন অনুশাসন ও জনগনের কল্যানার্থে এ ধরণের উদ্যোগ জেলা প্রশাসন, নরসিংদী সর্বাত্মক হৃদয়গ্রাহী হয়ে সুসম্পন্ন করতে দৃঢ় প্রতিজ্ঞাবদ্ধ।
এসময় উপস্থিত ছিলেন মনোহরদীর উপজেলা নির্বাহী অফিসার শাফিয়া আক্তার শিমু, সহকারী কমিশনার (ভূমি) মো. ইকবাল হাসান, সম্মানিত রেক্টর মহোদয়ের স্বজন ও পরিবারের নিকটতম সদস্যবর্গ, বীর মুক্তিযোদ্ধাগণ, প্রিন্ট ও ইলেক্ট্রনিক মিডিয়ার সাংবাদিকগণ এবং উপকারভোগীগণ।

এই সংবাদটি শেয়ার করুনঃ




raytahost-demo
© All rights reserved © 2020
ডিজাইন ও কারিগরি সহযোগিতায়: Jp Host BD