রবিবার, ১৪ এপ্রিল ২০২৪, ১১:২৮ পূর্বাহ্ন

শিরোনাম :
নরসিংদীতে মানবতা সমাজ কল্যাণ সংস্থার উদ্যোগে ঈদ সামগ্রী বিতরণ নরসিংদী মডেল প্রেস ক্লাব এর ইফতার ও দোয়া মাহফিল অনুষ্ঠিত শিবপুর উপজেলা যুবদলের দোয়া ও ইফতার মাহফিল অনুষ্ঠিত নরসিংদীর রায়পুরায় গু*লি করে ৬০ লাখ টাকা ছিনতাই নরসিংদীতে পানিতে ডুবে দুই ভাই নিহত নরসিংদী শহরের শিক্ষাচত্বর সংলগ্ন বঙ্গবন্ধু পৌর পার্কে রমজানে সাশ্রয়ী বাজারের শুভ উদ্বোধন পলাশে জোরপূর্বক মাটি বিক্রি কৃষিজমি পুকুরে পরিণত চর আড়ালিয়া(ইউপি) নির্বাচনে চেয়ারম্যান পদে মাসুদা জামান নির্বাচিত ফুলকুড়ি কিন্ডার গার্টেন এর ২২ তম বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা ও সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত উই ক্যান স্কুলের বার্ষিক ক্রীড়া ও সাংস্কৃতিক অনুষ্ঠান
নরসিংদীতে শ্রদ্ধা ও ভালবাসায় শহীদ বুদ্ধিজীবী দিবস পালন

নরসিংদীতে শ্রদ্ধা ও ভালবাসায় শহীদ বুদ্ধিজীবী দিবস পালন

নিজস্ব প্রতিবেদক

৭১ এর মহান বিজয় দিবসের প্রাক্কালে প্রাক-বাহিনীদের হাতে নিহত শহীদ বুদ্ধিজীবীদের স্মরণে গভীর শ্রদ্ধা ও ভালবাসায় শহীদ বুদ্ধিজীবী দিবস পালন করা হয়েছে । কোভিড-১৯ জনিত উদ্ভূত পরিস্থিতিতে স্বাস্থ্যবিধি মেনে নরসিংদী জেলার জনবান্ধব জেলা প্রশাসক ও জেলা ম্যাজিষ্ট্রেট সৈয়দা ফারহানা কাউনাইন এর নেতৃত্বে  সোমবার সন্ধ্যায় জেলার ৬টি উপজেলায় একযোগে সরকারি-বেসরকারি বিভিন্ন প্রতিষ্ঠানের কর্মকর্তা-কর্মচারীরা স্ব স্ব দপ্তরের সামনে প্রদীপ প্রজ্জ্বলন করেন। এসময় প্রায় ১0 মিনিট সারাজেলার বিদ্যুৎ সংযোগ বন্ধ রেখে নীরবতা পালন করে শহীদদের প্রতি শ্রদ্ধা ও তাদের আত্মার মাগফেরাত কামনা করা হয়। জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে জেলা প্রশাসক সৈয়দা ফারহানা কাউনাইনের নেতৃত্বে প্রশাসনের কর্মকর্তা-কর্মচারী মুক্তিযোদ্ধা নেতৃবৃন্দসহ সাধারণ মানুষ নিরাপদ দুরত্ব বজায় রেখে সারিবদ্ধভাবে রাস্তার দু’পাশে মোমবাতি জ্বালিয়ে শহীদ বুদ্ধিজীবিদের প্রতি শ্রদ্ধা নিবেদন করেন।

পুলিশ সুপার কার্যালয়ের সামনে পুলিশ কর্মকর্তারা সারিবন্ধভাবে দাঁড়িয়ে শহীদদের প্রতি শ্রদ্ধা নিবেদন করেন। সিভিল সার্জন কার্যালয়ের সামনে জেলার স্বাস্থ্য বিভাগে কর্মকর্তা-কর্মচারীরা প্রদীপ প্রজ্জ্বলন কর্মসূচিতে অংশ নেয়। এছাড়ারও অন্যান্য বিভাগের কর্মকর্তা-কর্মচারীরা তাদের কার্যালয়ের সামনে অবস্থান নিয়ে অনুরূপ কর্মসূচি পালন করেন।


একই সময়ে জেলার প্রতিটি উপজেলায় বিভিন্ন সরকারি বেসরকারি প্রতিষ্ঠানের কর্মকর্তা কর্মচারীসহ বিভিন্ন সামাজিক সাংস্কৃতিক সংগঠন প্রদীপ প্রজ্জ্বলন কর্মসূচিতে অংশ নেয়।

একই সময় জেলার সুবিধাবঞ্চিত শিশুদের সাংস্কৃতিক সংগঠন ‘বাঁধনহারা’ জেলা প্রশাসক কার্যালয়ের সামনে রায়েরবাগ বধ্যভূমির ইমেজ থিয়েটার প্রদর্শন করে শহীদ বুদ্ধিজীবীদের প্রতি শ্রদ্ধা জ্ঞাপন করে। প্রদীপ প্রজ্জ্বলন শেষে জেলা প্রশাসক সৈয়দা ফারহানা কাউনাইন ‘বাঁধনহারা’ ইমেজ থিয়েটার প্রদর্শনী পরিদর্শন করেন।

এই সংবাদটি শেয়ার করুনঃ




raytahost-demo
© All rights reserved © 2020
ডিজাইন ও কারিগরি সহযোগিতায়: Jp Host BD