বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ১২:৪৭ অপরাহ্ন

শিরোনাম :
নরসিংদীতে মানবতা সমাজ কল্যাণ সংস্থার উদ্যোগে ঈদ সামগ্রী বিতরণ নরসিংদী মডেল প্রেস ক্লাব এর ইফতার ও দোয়া মাহফিল অনুষ্ঠিত শিবপুর উপজেলা যুবদলের দোয়া ও ইফতার মাহফিল অনুষ্ঠিত নরসিংদীর রায়পুরায় গু*লি করে ৬০ লাখ টাকা ছিনতাই নরসিংদীতে পানিতে ডুবে দুই ভাই নিহত নরসিংদী শহরের শিক্ষাচত্বর সংলগ্ন বঙ্গবন্ধু পৌর পার্কে রমজানে সাশ্রয়ী বাজারের শুভ উদ্বোধন পলাশে জোরপূর্বক মাটি বিক্রি কৃষিজমি পুকুরে পরিণত চর আড়ালিয়া(ইউপি) নির্বাচনে চেয়ারম্যান পদে মাসুদা জামান নির্বাচিত ফুলকুড়ি কিন্ডার গার্টেন এর ২২ তম বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা ও সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত উই ক্যান স্কুলের বার্ষিক ক্রীড়া ও সাংস্কৃতিক অনুষ্ঠান
নরসিংদীতে আন্তজার্তিক নারী দিবস পালিত

নরসিংদীতে আন্তজার্তিক নারী দিবস পালিত

নিজস্ব প্রতিবেদকঃ

আন্তর্জাতিক নারী দিবস উপলক্ষে  সোমবার (৮ মার্চ) নরসিংদী জেলা প্রশাসক কার্যালয়ের সম্মেলন কক্ষে এক মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়। জেলা প্রশাসক ও জেলা ম্যাজিস্ট্রেট সৈয়দা ফারহানা কাউনাইন মতবিনিময় সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন।

নরসিংদীর অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) কমল কুমার ঘোষের সভাপতিত্বে মতবিনিময় সভায় বক্তব্য রাখেন অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন) এনামুল হক সাগর, ভারপ্রাপ্ত সিভিল সার্জন ডা. সৈয়দ আমিরুল হক শামীম, নরসিংদী প্রেস ক্লাবের সাবেক সভাপতি নিবারণ রায়, এমডিএস এর নির্বাহী পরিচালক ফাহিমা খানম, জেলা মহিলা সংস্থার সভাপতি তাহমিনা আক্তার লাইলি, মহিলা বিষয়ক কর্মকর্তা প্রমুখ।

বক্তারা বলেন, নরসিংদীর বর্তমান জেলা প্রশাসক সৈয়দা ফারহানা কাউনাইন একজন জনবান্ধব জেলা প্রশাসক। কর্মক্ষেত্রে তিনি একজন দক্ষ ও অভিজ্ঞ জেলা প্রশাসক। আজকের এই নারী দিবসে নরসিংদীতে সৈয়দা ফারহানা কাউনাইনকে নিয়ে তারা গর্ববোধ করেন। অবশ্য প্রধান অতিথির বক্তব্যে জেলা প্রশাসক সৈয়দা ফারহানা কাউনাইন বলেন, ‘করোনাকালীন সময়ে বিশেষ করে করোনা মোকাবেলায় নারীদের ভূমিকা ছিল খুবই প্রশংসনীয়। তিনি কবি নজরুলের ভাষায় বলেন, এ পৃথিবীর যা সৃষ্টি হয়েছে তার অর্ধেক করিয়াছেন নর এবং বাকী অর্ধেক করিয়াছে নারী। ঠিক আমাদের দেশেও নারীরা এখন পিছিয়ে নেই। উন্নয়নের ক্ষেত্রে এমনকি প্রায় সব কর্মক্ষেত্রে নারীরা এখন বিরাজমান।’

পলাশ

শেখ হাসিনার বারতা, নারী-পুরুষ সমতা” এবং “করোনাকালে নারী নেতৃত্ব গড়বে নতুন সমতার বিশ্ব” প্রতিপাদ্যকে সামনে নিয়ে আন্তর্জাতিক নারী দিবস উদযাপন উপলক্ষে নরসিংদীর পলাশে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

পলাশ উপজেলা প্রশাসন ও উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তার কার্যালয়ের আয়োজনে আজ সোমবার সকালে পলাশ উপজেলা সম্মেলন কক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। উপজেলা নির্বাহী অফিসার রুমানা ইয়াসমিনের সভাপতিত্বে আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন পলাশ উপজেলা চেয়ারম্যান সৈয়দ জাবেদ হোসেন।

এ সময় আরো বক্তব্য রাখেন, উপজেলা সহকারী কমিশনার (ভূমি) আমিনুল ইসলাম, পলাশ থানার অফিসার ইনচার্জ (ওসি) শেখ মো: নাসির উদ্দীন, উপজেলা ভাইস চেয়ারম্যান মো: কারীউল্লাহ সরকার ও মহিলা বিষয়ক কর্মকর্তা রেহানা পারভীন প্রমুখ।

শিবপুর

শিবপুরে আন্তর্জাতিক নারী দিবস উপলক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। শিবপুর উপজেলা প্রশাসন ও উপজেলা মহিলা বিষয়ক অধিদপ্তরের আয়োজনে ৮ মার্চ সোমবার সকালে উপজেলা পরিষদ সভা কক্ষে এআলোচনা সভা অনুষ্ঠিত হয়।শিবপুর উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ কাবিরুল ইসলাম খানের সভাপতিত্বে সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন শিবপুর উপজেলা পরিষদের চেয়ারম্যান ও উপজেলা আওয়ামীলীগের সভাপতি আলহাজ্ব হারুনুর রশীদ খান।

উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা মোছা. রোকসানা বিলকিসের  পরিচালনায় সভায় বক্তব্য রাখেন শিবপুর মডেল থানার অফিসার ইনচার্জ (ওসি) মোল্লা আজিজুর রহমান,উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক আলহাজ্ব সামসুল আলম ভূইয়া রাখিল, উপজেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক বিপ্লব চক্রবর্তী,উপজেলা জাতীয় পাটির সাধারণ সম্পাদক আঃ কাদির কিবরিয়াসহ উপজেলা প্রশাসনের বিভিন্ন দপ্তরের কর্মকর্তা।

বেলাব

বেলাব উপজেলা পরিষদ হলরুমে সকাল ১১টা থেকে ১২টা পর্যন্ত বেলাব মহিলা বিষয়ক অধিদপ্তর উদ্যোগে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

বেলাব উপজেলা নির্বাহী অফিসার আক্তার হোসেন শাহিনের সভাপতিত্বে এ সময় উপস্থিত ছিলেন উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান শারমিন আক্তার খালেদা, বেলাব উপজেলা সহকারী কমিশনার (ভূমি) বেলাল হোসেন, মহিলা বিষয়ক কর্মকর্তা জেরিন সুলতানা সহ বিভিন্ন বেসরকারি সংগঠন ও স্বেচ্ছাসেবী সংস্থার নেত্রীরা বক্তব্য রাখেন।

এই সংবাদটি শেয়ার করুনঃ




raytahost-demo
© All rights reserved © 2020
ডিজাইন ও কারিগরি সহযোগিতায়: Jp Host BD