শনিবার, ২৭ Jul ২০২৪, ০১:১৪ অপরাহ্ন

শিরোনাম :
নরসিংদীতে ভূমি অধিগ্রহণের ক্ষতিগ্রস্ত ব্যক্তিদের মাঝে চেক বিতরণ নরসিংদী বেলাবতে ব্যবসায়ীর বাড়িতে হামলা,প্রায় ২০ লক্ষ টাকার ক্ষতি শিবপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স-এর. পক্ষ থেকে এমপিকে উষ্ণ সংবর্ধনা পলাশে তিন বছরের শিশু মাইশার লাস উদ্ধার আটক ৩ নরসিংদী জেলা শিবপুর উপজেলায় সরকারি ইটের সলিং রাস্তা উঠিয়ে ফেলেছে দুষ্কৃতকারীরা বীর মুক্তিযোদ্ধা সাবেক সংসদ সদস্য অকুতোভয় রাজনীতিক প্রখ্যাত সাংবাদিক কামাল হায়দার স্মরণে দোয়া মাহফিল অনুষ্ঠিত এশাআতে দ্বীন নু্রানী তালিমূল কোরআন ক্যাডেট মাদ্রাসার কৃতি শিক্ষার্থীদের মাঝে পু্রুষ্কার বিতরণ লেখাপড়ার পাশাপাশি খেলাধুলাও করতে হবে……… আলহাজ্ব মোঃ সামসুল ইসলাম মোল্লা নরসিংদীর শিবপুর সাব রেজিস্ট্রার নেই ..হতাশায় গ্রাহক চিত্রশিল্পী আল-আমীনের আঁকা ছবি গুলো সংরক্ষণের প্রয়োজন
নরসিংদী জেলা প্রশাসনের উদ্যোগে শেখ রাসেল দিবস উদযাপন

নরসিংদী জেলা প্রশাসনের উদ্যোগে শেখ রাসেল দিবস উদযাপন

নিজস্ব প্রতিবেদকঃ

নানা কর্মসূচির মাধ্যমে জেলা প্রসাশনের উদ্যোগ নরসিংদীতে শেখ রাসেল দিবস উদযাপন করা হয়েছে। দিবসটি উপলক্ষে সোমবার (১৮ অক্টোবর) সকাল ৭ টায় জেলা প্রশাসকের কার্যালয়ের জয় বাংলা চত্বরে শেখ রাসেল এঁর প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করা হয়। শুরুতে জেলা প্রশাসক আবু নইম মোহাম্মদ মারুফ খান প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করেন। পরে জেলা পুলিশের পক্ষ থেকে পুলিশ সুপার কাজী আশরাফুল আজীম পিপিএম, জেলা মুক্তিযোদ্ধা কমান্ডের পক্ষে জেলা প্রশাসক ও সাবেক কমান্ডার আবদুল মোতালিব পাঠান পুষ্পস্তবক অর্পণ করেন । পরবর্তীতে সরকারি বেসরকারি দপ্তর, রাজনৈতিক, সামাজিক সাংস্কৃতিক সংগঠন, শিক্ষা প্রতিষ্ঠানসহ বিভিন্ন শ্রেণি পেশার সর্বস্তরের জনগণ শেখ রাসেলের প্রতিকৃতিতে পুস্পস্তবক অর্পণের মাধ্যমে শ্রদ্ধা নিবেদন করেন। পুষ্প স্তবক অর্পণ শেষে শেখ রাসেলের আত্মার মাগফিরাত কামনা করে মোনাজাত করা হয়।

সকাল ১০ টায় জেলা প্রশাসন নরসিংদীর আয়োজনে শিশু একাডেমীতে “শেখ রাসেল দীপ্ত জয়োল্লাস অদম্য আত্মবিশ্বাস” শীর্ষক আলোচনা সভা ও পুরস্কার বিতরণ করা হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথি বক্তব্যে জেলা প্রশাসক ও জেলা ম্যাজিস্ট্রেট আবু নইম মোহাম্মদ মারুফ খান বলেন, ১০ বছর ১০ মাসের ক্ষুদ্র জীবনে শেখ রাসেলের মাঝে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের চিন্তা চেতনার প্রত্যক্ষ প্রতিফলন ঘটেছিলো। তিনি শেখ রাসেলের জীবন দর্শন থেকে শিক্ষা গ্রহণ এবং আগামী প্রজন্মের মাঝে সে দর্শনের প্রতিফলন ঘটিয়ে তাঁদের কোমলপ্রাণ আদর্শ নাগরিক হিসেবে গড়ে তোলার জন্য সংশ্লিষ্ট সকলের প্রতি আহবান জানান।

পরে শেখ রাসেল দিবস ২০২১ উপলক্ষ্যে আয়োজিত বিভিন্ন প্রতিযোগিতায় বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করা হয় । অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন পুলিশ সুপার কাজী আশরাফুল আজীম পিপিএম, জেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব আব্দুল মতিন ভূঞা, জেলা দুর্নীতি প্রতিরোধ কমিটির সভাপতি প্রফেসর মোহাম্মদ আলী, বীরমুক্তিযোদ্ধা আবদুল মোতালিব পাঠান। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) আবদুল্লাহ আল জাকী। নরসিংদী কালেক্টরেটের সিনিয়র সহকারী কমিশনার রিনাত রেহেনার উপস্থাপনায় বক্তব্য রাখেন শিক্ষার্থী ইলমা বিনতি জাকি।

এসময় উপস্থিত ছিলেন সিভিল সার্জন ডাঃ নূরুল ইসলাম, স্থানীয় সরকার বিভাগের উপপরিচালক ভূঞা মোহাম্মদ রেজাউর রহমান সিদ্দিকী, অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট মোহাম্মদ মাসুম, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মোঃ মোস্তফা মনোয়ার, অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) এ এসএস ইবনুল হাসান ইভানসহ জেলার বিভিন্ন দপ্তরের কর্মকর্তাগণ , শিক্ষা প্রতিষ্ঠান প্রধান ও সুশীল সমাজের নেতৃবৃন্দ।

অনুষ্ঠানে শেখ রাসেল দিবস ২০২১ উপলক্ষ্যে সরাসরি সম্প্রচারিত কেন্দ্রীয় অনুষ্ঠান মালা জেলা শিশু একাডেমি মিলনায়তনে প্রদর্শন করা হয়।

এই সংবাদটি শেয়ার করুনঃ




raytahost-demo
© All rights reserved © 2020
ডিজাইন ও কারিগরি সহযোগিতায়: Jp Host BD