শনিবার, ১৩ এপ্রিল ২০২৪, ০৯:৫৯ অপরাহ্ন

শিরোনাম :
নরসিংদীতে মানবতা সমাজ কল্যাণ সংস্থার উদ্যোগে ঈদ সামগ্রী বিতরণ নরসিংদী মডেল প্রেস ক্লাব এর ইফতার ও দোয়া মাহফিল অনুষ্ঠিত শিবপুর উপজেলা যুবদলের দোয়া ও ইফতার মাহফিল অনুষ্ঠিত নরসিংদীর রায়পুরায় গু*লি করে ৬০ লাখ টাকা ছিনতাই নরসিংদীতে পানিতে ডুবে দুই ভাই নিহত নরসিংদী শহরের শিক্ষাচত্বর সংলগ্ন বঙ্গবন্ধু পৌর পার্কে রমজানে সাশ্রয়ী বাজারের শুভ উদ্বোধন পলাশে জোরপূর্বক মাটি বিক্রি কৃষিজমি পুকুরে পরিণত চর আড়ালিয়া(ইউপি) নির্বাচনে চেয়ারম্যান পদে মাসুদা জামান নির্বাচিত ফুলকুড়ি কিন্ডার গার্টেন এর ২২ তম বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা ও সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত উই ক্যান স্কুলের বার্ষিক ক্রীড়া ও সাংস্কৃতিক অনুষ্ঠান
পলাশে জনতা জুট মিলে শ্রমিক সংগঠনের নির্বাচন বানচালের লক্ষ্যে কিছু সংখ্যক শ্রমিকের বিক্ষোভ, ভাঙচুর ও লুটপাট

পলাশে জনতা জুট মিলে শ্রমিক সংগঠনের নির্বাচন বানচালের লক্ষ্যে কিছু সংখ্যক শ্রমিকের বিক্ষোভ, ভাঙচুর ও লুটপাট

নিজস্ব প্রতিবেদক
নরসিংদীর পলাশে জনতা জুট মিল শ্রমিক সংগঠনের নির্বাচন বানচালের লক্ষ্যে কিছু সংখ্যক শ্রমিক বিক্ষোভ, ভাঙচুর ও লুটপাট করেছে। গত সোমবার সন্ধ্যা সাড়ে ৬টা থেকে রাত ১০টা পর্যন্ত তান্ডব চালায় একটি কুচক্রি মহলের ইশারায় কিছু সংখ্যক শ্রমিক। মিলের ছয় হাজার শ্রমিক কর্মচারীর মধ্যে মাত্র শতাধিক শ্রমিক এ হামলায় অংশ নেয়। মিল কর্তৃপক্ষ বলছে, বিক্ষোভের সময় প্রতিষ্ঠানের কিছু সংখ্যক শ্রমিক বহিরাগতদের সহযোগিতায় প্রশাসনিক ভবনসহ জিএম অফিস, লেবার অফিস, আইটি অফিস, মেডিকেল হল, জিএম বাংলোর বিভিন্ন আসবাব ও একটি অ্যাম্বুলেন্সসহ পাঁচটি গাড়ি ভাঙচুর করা হয়েছে। ৪ ঘন্টাব্যাপী তান্ডবের পর পলাশ থানা-পুলিশ ও নরসিংদীর ইন্ডাস্ট্রিয়াল পুলিশ ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। পরদিন থেকে পুণরায় মিলের উৎপাদন কাজ শুরু হয়।
শ্রমিকদের সঙ্গে কথা বলে জানা গেছে, মিলটিতে ছয় হাজার শ্রমিক-কর্মচারী কাজ করেন। সম্প্রতি মালিকানা পরিবর্তন হয় এবং আকিজ গ্রুপ মিল পরিচালনার দায়িত্ব নেয়। আরো জানা যায়, শ্রমিক সংগঠনের সভাপতি রেজাউল করিম পুণরায় সভাপতির দায়িত্বে থাকার জন্য বিভিন্ন অপ-কৌশল করে আসছে।
মিলের মহাব্যবস্থাপক (জিএম) গোলাম সারোয়ার জাহান বলেন, একটি পক্ষ উসকানিমূলকভাবে মিল কর্তৃপক্ষের বিরুদ্ধে শ্রমিকদের খেপিয়ে দিয়ে এই অরাজকতার সৃষ্টি করেছে। শ্রমিকদের দাবি-দাওয়ার বিষয়টি নিয়ে মিল কর্তৃপক্ষের সঙ্গে আলোচনা হয়েছে।
নরসিংদীর ইন্ডাস্ট্রিয়াল পুলিশের পরিদর্শক আরঙ্গজেব বলেন, ‘শ্রমিকদের বিক্ষোভের খবর পেয়ে আমরা ঘটনাস্থলে যাই ও পরিস্থিতি নিয়ন্ত্রণ করি।

এই সংবাদটি শেয়ার করুনঃ




raytahost-demo
© All rights reserved © 2020
ডিজাইন ও কারিগরি সহযোগিতায়: Jp Host BD