শনিবার, ২৭ Jul ২০২৪, ০৯:৩২ পূর্বাহ্ন

শিরোনাম :
নরসিংদীতে ভূমি অধিগ্রহণের ক্ষতিগ্রস্ত ব্যক্তিদের মাঝে চেক বিতরণ নরসিংদী বেলাবতে ব্যবসায়ীর বাড়িতে হামলা,প্রায় ২০ লক্ষ টাকার ক্ষতি শিবপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স-এর. পক্ষ থেকে এমপিকে উষ্ণ সংবর্ধনা পলাশে তিন বছরের শিশু মাইশার লাস উদ্ধার আটক ৩ নরসিংদী জেলা শিবপুর উপজেলায় সরকারি ইটের সলিং রাস্তা উঠিয়ে ফেলেছে দুষ্কৃতকারীরা বীর মুক্তিযোদ্ধা সাবেক সংসদ সদস্য অকুতোভয় রাজনীতিক প্রখ্যাত সাংবাদিক কামাল হায়দার স্মরণে দোয়া মাহফিল অনুষ্ঠিত এশাআতে দ্বীন নু্রানী তালিমূল কোরআন ক্যাডেট মাদ্রাসার কৃতি শিক্ষার্থীদের মাঝে পু্রুষ্কার বিতরণ লেখাপড়ার পাশাপাশি খেলাধুলাও করতে হবে……… আলহাজ্ব মোঃ সামসুল ইসলাম মোল্লা নরসিংদীর শিবপুর সাব রেজিস্ট্রার নেই ..হতাশায় গ্রাহক চিত্রশিল্পী আল-আমীনের আঁকা ছবি গুলো সংরক্ষণের প্রয়োজন
পলাশে জনতা জুট মিলে শ্রমিক সংগঠনের নির্বাচন বানচালের লক্ষ্যে কিছু সংখ্যক শ্রমিকের বিক্ষোভ, ভাঙচুর ও লুটপাট

পলাশে জনতা জুট মিলে শ্রমিক সংগঠনের নির্বাচন বানচালের লক্ষ্যে কিছু সংখ্যক শ্রমিকের বিক্ষোভ, ভাঙচুর ও লুটপাট

নিজস্ব প্রতিবেদক
নরসিংদীর পলাশে জনতা জুট মিল শ্রমিক সংগঠনের নির্বাচন বানচালের লক্ষ্যে কিছু সংখ্যক শ্রমিক বিক্ষোভ, ভাঙচুর ও লুটপাট করেছে। গত সোমবার সন্ধ্যা সাড়ে ৬টা থেকে রাত ১০টা পর্যন্ত তান্ডব চালায় একটি কুচক্রি মহলের ইশারায় কিছু সংখ্যক শ্রমিক। মিলের ছয় হাজার শ্রমিক কর্মচারীর মধ্যে মাত্র শতাধিক শ্রমিক এ হামলায় অংশ নেয়। মিল কর্তৃপক্ষ বলছে, বিক্ষোভের সময় প্রতিষ্ঠানের কিছু সংখ্যক শ্রমিক বহিরাগতদের সহযোগিতায় প্রশাসনিক ভবনসহ জিএম অফিস, লেবার অফিস, আইটি অফিস, মেডিকেল হল, জিএম বাংলোর বিভিন্ন আসবাব ও একটি অ্যাম্বুলেন্সসহ পাঁচটি গাড়ি ভাঙচুর করা হয়েছে। ৪ ঘন্টাব্যাপী তান্ডবের পর পলাশ থানা-পুলিশ ও নরসিংদীর ইন্ডাস্ট্রিয়াল পুলিশ ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। পরদিন থেকে পুণরায় মিলের উৎপাদন কাজ শুরু হয়।
শ্রমিকদের সঙ্গে কথা বলে জানা গেছে, মিলটিতে ছয় হাজার শ্রমিক-কর্মচারী কাজ করেন। সম্প্রতি মালিকানা পরিবর্তন হয় এবং আকিজ গ্রুপ মিল পরিচালনার দায়িত্ব নেয়। আরো জানা যায়, শ্রমিক সংগঠনের সভাপতি রেজাউল করিম পুণরায় সভাপতির দায়িত্বে থাকার জন্য বিভিন্ন অপ-কৌশল করে আসছে।
মিলের মহাব্যবস্থাপক (জিএম) গোলাম সারোয়ার জাহান বলেন, একটি পক্ষ উসকানিমূলকভাবে মিল কর্তৃপক্ষের বিরুদ্ধে শ্রমিকদের খেপিয়ে দিয়ে এই অরাজকতার সৃষ্টি করেছে। শ্রমিকদের দাবি-দাওয়ার বিষয়টি নিয়ে মিল কর্তৃপক্ষের সঙ্গে আলোচনা হয়েছে।
নরসিংদীর ইন্ডাস্ট্রিয়াল পুলিশের পরিদর্শক আরঙ্গজেব বলেন, ‘শ্রমিকদের বিক্ষোভের খবর পেয়ে আমরা ঘটনাস্থলে যাই ও পরিস্থিতি নিয়ন্ত্রণ করি।

এই সংবাদটি শেয়ার করুনঃ




raytahost-demo
© All rights reserved © 2020
ডিজাইন ও কারিগরি সহযোগিতায়: Jp Host BD