রবিবার, ২৩ Jun ২০২৪, ০৯:৩৪ অপরাহ্ন

শিরোনাম :
নরসিংদী জেলা শিবপুর উপজেলায় সরকারি ইটের সলিং রাস্তা উঠিয়ে ফেলেছে দুষ্কৃতকারীরা বীর মুক্তিযোদ্ধা সাবেক সংসদ সদস্য অকুতোভয় রাজনীতিক প্রখ্যাত সাংবাদিক কামাল হায়দার স্মরণে দোয়া মাহফিল অনুষ্ঠিত এশাআতে দ্বীন নু্রানী তালিমূল কোরআন ক্যাডেট মাদ্রাসার কৃতি শিক্ষার্থীদের মাঝে পু্রুষ্কার বিতরণ লেখাপড়ার পাশাপাশি খেলাধুলাও করতে হবে……… আলহাজ্ব মোঃ সামসুল ইসলাম মোল্লা নরসিংদীর শিবপুর সাব রেজিস্ট্রার নেই ..হতাশায় গ্রাহক চিত্রশিল্পী আল-আমীনের আঁকা ছবি গুলো সংরক্ষণের প্রয়োজন সুমন হত্যাকাণ্ডের ঘটনাস্থল পরিদর্শন করেন জেলা প্রশাসক ও পুলিশ সুপার রায়পুরায় চেয়ারম্যান প্রার্থী হাজ্বী আলী আহম্মেদ দুলু আলোচনায় শীর্ষে মনোহরদীতে স্বপন ও বেলাবতে রিটন উপজেলা চেয়ারম্যান নির্বাচিত শিবপুরে দলীয় সিদ্ধান্ত অমান্য করে মনোনয়ন জমা
নরসিংদীতে জনসচেতনতা সৃষ্টির লক্ষ্যে খাদ্য নিরাপদ শীর্ষক সেমিনার অনুষ্ঠিত

নরসিংদীতে জনসচেতনতা সৃষ্টির লক্ষ্যে খাদ্য নিরাপদ শীর্ষক সেমিনার অনুষ্ঠিত

নরসিংদী প্রতিনিধিঃ
মুজিব বর্ষে কোভিড ১৯ এর স্বাস্থ্যবিধি অনুসরণ করে জেলা পর্যায়ে জনসচেতনতা সৃষ্টির লক্ষ্যে মঙ্গলবার (২৪ নভেম্বর) নরসিংদী জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে খাদ্য নিরাপদতা শীর্ষক ক্যারাভান রোড শো ও সেমিনার অনুষ্ঠিত হয় । এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ নিরাপদ খাদ্য কর্তৃপক্ষের সদস্য জনাব মোঃ রেজাউল করিম, যুগ্ম সচিব, গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকার। সভাপতিত্ব করে নরসিংদীর অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট জনাব কাওসার আজিজ। আরো উপস্থিত ছিলেন বাংলাদেশ নিরাপদ খাদ্য কতৃপক্ষের নির্বাহী ম্যাজিস্ট্রেট জনাব মোঃ রেজওয়ান- উল- ইসলাম, সিভিল সার্জন ডা.নুরুল ইসলাম, অপারেশন প্রধান (স্থানীয় প্রশিক্ষণ) মাহমুদা আক্তার খান, জেলা নিরাপাদ খাদ্য অফিসার মারুফা হক সহ অন্যান্য কর্মকর্তাবৃন্দ।
এসময় প্রধান অতিথির বক্তেব্যে, বাংলাদেশ নিরাপদ খাদ্য কর্তৃপক্ষের সদস্য জনাব মোঃ রেজাউল করিম বলেন, সকল সুখের ও সৌন্দর্যের মূল হচ্ছে সুস্বাস্থ্য। সুস্বাস্থ্য ছাড়া জীবনের সকল অর্জনেই বৃথা। বেঁচে থাকার জন্য খাদ্য যেমন প্রয়োজন, সুস্বাস্থ্যের জন্য প্রয়োজন স্বাস্থ্যসম্মত নিরাপদ খাদ্য। যে খাদ্য দেহের জন্য ক্ষতিকর নয় বরং দেহের বৃদ্ধি, ক্ষয় পূরণ ও রোগ প্রতিরোধ করে তাই স্বাস্থ্যসম্মত বা নিরাপদ খাদ্য। নিরাপদ খাদ্য মানুষের মৌলিক অধিকার। নিরাপদ খাদ্য গ্রহণ এখন চ্যালেঞ্জ হয়ে দাঁড়িয়েছে। টেকসই জীবন ও সুস্বাস্থ্যের জন্য নিরাপদ ও পুষ্টিকর খাবারের বিকল্প নেই। অনিরাপদ খাদ্য শুধু স্বাস্থ্যের ঝুঁকিরই কারণ নয়, বরং দেহে রোগের বাসা বাঁধারও অন্যতম কারণ। বিশুদ্ধ, নিরাপদ ও পুষ্টিকর খাবার সুস্থ ও সমৃদ্ধশালী জাতি গঠনে একান্ত অপরিহার্য।

এই সংবাদটি শেয়ার করুনঃ




raytahost-demo
© All rights reserved © 2020
ডিজাইন ও কারিগরি সহযোগিতায়: Jp Host BD