শনিবার, ১৫ Jun ২০২৪, ০৮:২৬ অপরাহ্ন

শিরোনাম :
বীর মুক্তিযোদ্ধা সাবেক সংসদ সদস্য অকুতোভয় রাজনীতিক প্রখ্যাত সাংবাদিক কামাল হায়দার স্মরণে দোয়া মাহফিল অনুষ্ঠিত এশাআতে দ্বীন নু্রানী তালিমূল কোরআন ক্যাডেট মাদ্রাসার কৃতি শিক্ষার্থীদের মাঝে পু্রুষ্কার বিতরণ লেখাপড়ার পাশাপাশি খেলাধুলাও করতে হবে……… আলহাজ্ব মোঃ সামসুল ইসলাম মোল্লা নরসিংদীর শিবপুর সাব রেজিস্ট্রার নেই ..হতাশায় গ্রাহক চিত্রশিল্পী আল-আমীনের আঁকা ছবি গুলো সংরক্ষণের প্রয়োজন সুমন হত্যাকাণ্ডের ঘটনাস্থল পরিদর্শন করেন জেলা প্রশাসক ও পুলিশ সুপার রায়পুরায় চেয়ারম্যান প্রার্থী হাজ্বী আলী আহম্মেদ দুলু আলোচনায় শীর্ষে মনোহরদীতে স্বপন ও বেলাবতে রিটন উপজেলা চেয়ারম্যান নির্বাচিত শিবপুরে দলীয় সিদ্ধান্ত অমান্য করে মনোনয়ন জমা নরসিংদীর মনোহরদীতে দোকান ভাড়ার চুক্তির টাকা ফেরত চেয়ে বিপাকে ইউপি সদস্য
নরসিংদী শহরের শিক্ষাচত্বর সংলগ্ন বঙ্গবন্ধু পৌর পার্কে রমজানে সাশ্রয়ী বাজারের শুভ উদ্বোধন

নরসিংদী শহরের শিক্ষাচত্বর সংলগ্ন বঙ্গবন্ধু পৌর পার্কে রমজানে সাশ্রয়ী বাজারের শুভ উদ্বোধন

নিজস্বপ্রতিনিধি :  “রমজানে সাশ্রয়ী বাজার, প্রধানমন্ত্রীর অগ্রাধিকার”- এ শ্লোগানকে সামনে রেখে নরসিংদী জেলা প্রশাসন ড. বদিউল আলম শনিবার(১৬ মার্চ) সকালে নরসিংদী শহরের শিক্ষাচত্বর সংলগ্ন বঙ্গবন্ধু পৌর পার্কে এই সাশ্রয়ী বাজারের শুভ উদ্বোধন করেন।
এসময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন নরসিংদী’র অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মোঃ মোস্তফা মনোয়ার, অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) মোঃ মাছুম, নরসিংদী জেলা প্রাণিসম্পদ কর্মকর্তা মোঃ ছাইফুল ইসলাম, নরসিংদী প্রেসক্লাবের সভাপতি মোঃ নুরুল ইসলামসহ বিভিন্ন প্রিন্ট ইলেকট্রনিক মিডিয়ার সাংবাদিকবৃন্দ।

সাশ্রয়ী মূল্যে জেলা প্রশাসনের পণ্য কিনতে অসংখ্য মানুষের ভিড় লক্ষ্য করা গেছে।

সাশ্রয়ী মূল্যের বিভিন্ন পণ্যের মধ্যে -গরুর মাংস প্রতি কেজি ৬৫০ টাকা, ডিম প্রতি হালি ৩৬ টাকা,
পাঙ্গাস মাছ প্রতি কেজি ১৫০ টাকা, তেলাপিয়া মাছ প্রতি কেজি ১৭০ টাকা, বয়লার মুরগী প্রতি কেজি ১৮৫ টাকা, কাঁচা মরিচ প্রতি কেজি ৬০ টাকা,লাউ প্রতি পিছ(বড়) ৬০ টাকা, পুইশাক প্রতি কেজি ৩০ টাকা, লাল শাক প্রতি কেজি ৩০ টাকা, ওচ্ছে প্রতি কেজি ৫০ টাকা দরে বিক্রি করা হচ্ছে। এছাড়াও সাশ্রয়ী মূল্যে গ্যাস সিলিন্ডার সহ বিভিন্ন পণ্য রয়েছে।

পণ্য কিনতে আসা মোঃ বাচ্চু মিয়া পণ্য কেনা শেষে বলেন, বর্তমান বাজারে প্রতিটি পণ্যের দামই বেড়েছে।

অনেক পণ্যই সাধারণ মানুষের ক্রয় ক্ষমতার বাইরে।  পবিত্র রমজান মাসে কেনা কাটা করাই মুশকিল হয়ে পড়েছে।

নরসিংদী জেলা প্রশাসন সাশ্রয়ী মূল্যে পণ্য বিক্রির যে উদ্যোগ নিয়েছেন তা সত্যিই প্রশংসনীয়।
নরসিংদী জেলা প্রশাসক ড. বদিউল আলম জানান, রমজান মাস জুড়ে সাধারণ মানুষ যেন সাশ্রয়ী মূল্যে নিত্য প্রয়োজনীয় পণ্য কিনতে পারেন সেজন্য নরসিংদী জেলা প্রশাসন এ উদ্যোগ গ্রহণ করেছে।

১৬ মার্চ থেকে শুরু হওয়া এ কার্যক্রম রমজান জুড়েই চলবে। সপ্তাহে তিনদিন প্রতি শনিবার, মঙ্গলবার ও বৃহস্পতিবার শিক্ষাচত্বর সংলগ্ন বঙ্গবন্ধু পৌর পার্কে সকাল ৯টা থেকে এ বাজার বসবে।

তিনি সাশ্রয়ী মূল্যের রোজার বাজার থেকে পবিত্র রমজান মাসে প্রয়োজনীয় সব খাদ্য দ্রব্য ক্রয়ের জন্য নরসিংদীবাসীর প্রতি আহবান জানান। বিশেষ করে নিম্ন  আয়ের মানুষের জন্য এ বাজারটি গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবে।

এছাড়া প্রধানমন্ত্রীর ঘোষণা মোতাবেক  নরসিংদী জেলা প্রশাসন ইফতার পার্টি বর্জন করে রোজার মাসে জেলার ৬টি উপজেলার নিম্ন আয়ের গরীব অসহায় মানুষের মধ্যে খাদ্য সামগ্রী বিতরণ করার কর্মসূচীও গ্রহণ করছেন বলে জানান, জেলা প্রশাসক ড. বদিউল আলম।

নরসিংদী জেলা প্রশাসনের উদ্যোগে রমজানে সাশ্রয়ী বাজার থেকে পণ্য ক্রয় করতে পেরে সাধারণ মানুষ স্বস্তির নিঃশ্বাস ফেলছে।

এই সংবাদটি শেয়ার করুনঃ




raytahost-demo
© All rights reserved © 2020
ডিজাইন ও কারিগরি সহযোগিতায়: Jp Host BD