শনিবার, ১৩ এপ্রিল ২০২৪, ১০:৫১ অপরাহ্ন

শিরোনাম :
নরসিংদীতে মানবতা সমাজ কল্যাণ সংস্থার উদ্যোগে ঈদ সামগ্রী বিতরণ নরসিংদী মডেল প্রেস ক্লাব এর ইফতার ও দোয়া মাহফিল অনুষ্ঠিত শিবপুর উপজেলা যুবদলের দোয়া ও ইফতার মাহফিল অনুষ্ঠিত নরসিংদীর রায়পুরায় গু*লি করে ৬০ লাখ টাকা ছিনতাই নরসিংদীতে পানিতে ডুবে দুই ভাই নিহত নরসিংদী শহরের শিক্ষাচত্বর সংলগ্ন বঙ্গবন্ধু পৌর পার্কে রমজানে সাশ্রয়ী বাজারের শুভ উদ্বোধন পলাশে জোরপূর্বক মাটি বিক্রি কৃষিজমি পুকুরে পরিণত চর আড়ালিয়া(ইউপি) নির্বাচনে চেয়ারম্যান পদে মাসুদা জামান নির্বাচিত ফুলকুড়ি কিন্ডার গার্টেন এর ২২ তম বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা ও সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত উই ক্যান স্কুলের বার্ষিক ক্রীড়া ও সাংস্কৃতিক অনুষ্ঠান
নরসিংদী-২ সাবেক সাংসদ দেলোয়ার হোসেন খান চির নিদ্রায় শায়িত

নরসিংদী-২ সাবেক সাংসদ দেলোয়ার হোসেন খান চির নিদ্রায় শায়িত

নিজস্ব প্রতিবেদকঃ

নরসিংদী-২ পলাশ আসনের সাবেক সাংসদ বীর মুক্তিযোদ্ধা এডভোকেট দেলোয়ার হোসেন খান ৩ নভেম্বর মঙ্গলবার রাত ১১.২০ মিনিটে রাজধানী ঢাকার উত্তরায় কুয়েত মৈত্রী হাসপাতালে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন। তিনি হার্ডের রোগী ছিলেন, পাশাপাশি নিউমোনিয়া ও শ্বাস কষ্ট জনিত রোগ থাকার কারণে গত ১৭ অক্টোবর রাজধানী ঢাকার উত্তরায় কুয়েত মৈত্রী হাসপাতালে চিকিৎসাধীন ছিলেন।
তিনি ছিলেন বামপন্থী রাজনীতির পুরুধা। ছাত্র জীবনে ছাত্র ইউনিয়নের মাধ্যমে ছাত্র রাজনীতিতে প্রবেশ করেন। পরবর্তীতে বঙ্গবন্ধু শেখ মুজিবের আহবানে সারাদিয়ে
আওয়ামী লীগের রাজনীতিতে সক্রীয় হন। ঠিক তরুণ বয়সে নিজের জীবনকে বাজী রেখে দেশ মাতৃকার স্বাধীকার আন্দোলন মহান মুক্তিযুদ্ধে অস্ত্র হাতে ঝাপিয়ে পড়েছিলেন।শুধু বাংলাদেশ নয় আন্তর্জাতিক শ্রমিক রাজনীতিতে ছিলো তার অনবদ্য ভূমিকা।তিনি ছিলেন আন্তর্জাতিক শ্রমিক সংগঠন (আই এল ও) এর সদস্য, নরসিংদীর পলাশে ডাংগা আন্তর্জাতিক ইসলামী মহা সন্মেলনের প্রতিষ্ঠাতা ও সন্মেলন পরিচালনা কমিটির সভাপতি ও বাংলাদেশ লেবার ফেডারেশনের সাধারণ সম্পাদক।

বীর মুক্তিযোদ্ধা এডভোকেট দেলোয়ার হোসেন খান ১৯৮৮ সালে জাতীয় পার্টি থেকে মনোনয়ন নিয়ে নরসিংদী-২ পলাশ আসন থেকে সাংসদ নির্বাচিত হন। ১৯৯০ সাল পর্যন্ত তিনি নরসিংদী-২ আসনের সংসদ সদস্য ছিলেন।
আজ ৪ নভেম্বর বুধবার সকাল ৯ টায় মরহুমের প্রথম জানাজা অনুষ্ঠিত হয় ঢাকার মালিবাগ, ২য় জানাজা অনুষ্ঠিত হয় সকাল ১০ টায় খিলগাঁও। পরে মরহুমের নিজ এলাকা নরসিংদী জেলার পলাশ উপজেলার ডাংগা ইউনিয়নের ডাংগা উচ্চ বিদ্যালয়ে বাদ যোহর ৩য় জানাজ ও তার নিজ গ্রাম বিরিন্দায় বিকেল তিনটায় চতুর্থ জানাজা শেষে তাকে পারিবারিক গোরস্থানে রাষ্টীয় মর্যাদায় সমাহিত করা হয়।

তিনি ১৯৪৫ সালে নরসিংদী জেলার পলাশ উপজেলার ডাংগা ইউনিয়নের বিরিন্দা গ্রামে এক মুসলিম সমভ্রান্ত পরিবারে জন্ম গ্রহন করেন। তার বাবার নাম মরহুম আবু বক্কর খান। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৭৫ বছর। তিনি দুই ছেলে এডভোকেট তারেক হোসেন খান আলো ও এডভোকেট তৌহিদ হোসেন খান অপু সহ বহু গুণগ্রাহী রেখে গেছেন।
জানাজর পূর্বে মরহুম সম্পর্কে স্মৃতি চারণ করেন প্রবীন রাজনীতিবিদ গণ স্বাস্থ্য কেন্দ্রের ডাক্তার নাজিম উদ্দীন খান,পলাশ উপজেলা চেয়ারম্যান সৈয়দ জাবেদ হোসেন, পলাশ উপজেলা জাতীয় পার্টির সভাপতি জাকির হোসেন মৃধা, সাধারণ সম্পাদক আরিফ মোল্লা, ডাংগা আন্তর্জাতিক ইসলামী মহা সন্মেলন পরিচালনা কমিটির সাধারণ সম্পাদক আজহার খন্দকার, পলাশ উপজেলা আওয়ামী যুব লীগের সাধারণ সম্পাদক আল মোজাহিদ হোসেন তুষার, ডাংগা ইউনিয়নের চেয়ারম্যান সাবেরুল হাই সাবের ও খোরশেদ হোসেন সেলিম।

বীর মুক্তিযোদ্ধা এডভোকেট দেলোয়ার হোসেন খান এর মৃত্যুতে শোকাহত পরিবারের প্রতি সমবেদনা জানিয়েছেন, নরসিংদী ২ থেকে নির্বাচিত মাননীয় সাংসদ ও পলাশ উপজেলা আওয়ামী লীগের সভাপতি আনোয়ারুল আশরাফ খান দিলীপ ও সাবেক সাংসদ কামরুল আশরাফ খান পোটন।
এই বীর মুক্তিযোদ্ধার মৃত্যুতে পলাশ উপজেলা সহ নরসিংদী জেলার সর্বত্র শোকের ছায়া নেমে এসেছে।

এই সংবাদটি শেয়ার করুনঃ




raytahost-demo
© All rights reserved © 2020
ডিজাইন ও কারিগরি সহযোগিতায়: Jp Host BD