শনিবার, ১৩ এপ্রিল ২০২৪, ০৯:৪১ অপরাহ্ন

শিরোনাম :
নরসিংদীতে মানবতা সমাজ কল্যাণ সংস্থার উদ্যোগে ঈদ সামগ্রী বিতরণ নরসিংদী মডেল প্রেস ক্লাব এর ইফতার ও দোয়া মাহফিল অনুষ্ঠিত শিবপুর উপজেলা যুবদলের দোয়া ও ইফতার মাহফিল অনুষ্ঠিত নরসিংদীর রায়পুরায় গু*লি করে ৬০ লাখ টাকা ছিনতাই নরসিংদীতে পানিতে ডুবে দুই ভাই নিহত নরসিংদী শহরের শিক্ষাচত্বর সংলগ্ন বঙ্গবন্ধু পৌর পার্কে রমজানে সাশ্রয়ী বাজারের শুভ উদ্বোধন পলাশে জোরপূর্বক মাটি বিক্রি কৃষিজমি পুকুরে পরিণত চর আড়ালিয়া(ইউপি) নির্বাচনে চেয়ারম্যান পদে মাসুদা জামান নির্বাচিত ফুলকুড়ি কিন্ডার গার্টেন এর ২২ তম বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা ও সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত উই ক্যান স্কুলের বার্ষিক ক্রীড়া ও সাংস্কৃতিক অনুষ্ঠান
জলবায়ু পরিবর্তনের ক্ষতিকর প্রভাব মোকাবেলায় বৃক্ষরোপণের বিকল্প নেই – জেলা প্রশাসক

জলবায়ু পরিবর্তনের ক্ষতিকর প্রভাব মোকাবেলায় বৃক্ষরোপণের বিকল্প নেই – জেলা প্রশাসক

নিজস্ব প্রতিবেদক
নরসিংদীতে বৃক্ষরোপণ অভিযান ও বৃক্ষমেলা -২০২২ এর উদ্বোধন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে জেলা প্রশাসক আবু নইম মোহাম্মদ মারুফ খান বলেন, জলবায়ুর পরিবর্তনের ক্ষতিকর প্রভাব মোকাবেলায় বৃক্ষ রোপণের বিকল্প নেই। তিনি আরো বলেন, বৃক্ষরোপণকে সামাজিক আন্দোলনে পরিনত করার মাধ্যমে আর্থিক সফলতা অর্জন, টেকসই উন্নয়ন নিশ্চিতকরণ করতে হবে। একটি গাছ কাটলে ৫ টি গাছ লাগাতে হবে। সর্বোপরি ভবিষ্যৎ প্রজন্মকে স্বাস্থ্যকর ও নিরাপদ পরিবেশ বিনির্মাণে মেলা থেকে গাছ কেনার জন্য নরসিংদী বাসীর প্রতি আহবান জানান।
২৫ জুলাই জেলা শিল্পকলা একাডেমি প্রাঙ্গণে “বৃক্ষপ্রাণ প্রকৃতি প্রতিবেশ -আগামী প্রজন্মের টেকসই বাংলাদেশ ”
এই প্রতিপাদ‍্যকে সামনে রেখে নরসিংদী জেলা প্রশাসন ও সামাজিক বন বিভাগের যৌথ আয়োজনে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন ঢাকা বিভাগীয় বন কর্মকর্তা সাইদুল ইসলাম, সিভিল সার্জন ডাঃ মোঃ নুরুল ইসলাম, নরসিংদী ১০০ শয্যা জেলা হাসপাতালের আরএমও ডাঃ এ এম এন মিজানুর রহমান। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মোঃ মোস্তফা মনোয়ার। এসময় উপস্থিত ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) মোহাম্মদ মাসুম, রেঞ্জ কর্মকর্তা আব্দুর রশীদ, জেলা শিক্ষা অফিসার গৌতম চন্দ্র মিত্র, শিক্ষা প্রতিষ্ঠানের ছাত্র ছাত্রীসহ সর্বস্তরের জনগণ উপস্থিত ছিলেন।
অনুষ্ঠান উপস্থাপনা করেন এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট (শিক্ষা ও আইসিটি) এ কে এম হাসানুর রহমান।
মেলা ২৫ জুলাই থেকে ৩১ শে জুলাই পযর্ন্ত বেলা সকাল ১০ টা হইতে রাত ৮ টা পযর্ন্ত চলবে। মেলায় সর্বমোট স্টল বিশটি স্টল বরাদ্দ দেয়া হয়েছে এখানে দেশি বিদেশি প্রজাতির গাছের চারা পাওয়া যাবে। এই মেলা উদ্বোধনী অনুষ্ঠানে উপকারভোগীদের মাঝে লভ‍্যাংশ বিতরণ করা হয়। বিব মানিকদি হইতে শিমুলিয়া এক কিঃমি ১৯৯৪-৯৫ অর্থবছরে সামাজিক বাগানের শিবপুর উপজেলার উপকার ভোগীদের মাঝে লভ‍্যাংশ বিতরন করেন সর্বমোট উপকারভোগী ২৪জন প্রতি জন ৪৪২১৬ টাকা প্রতিজন টাকা গ্রহন করেন। মোট ১০৬১০৮৪ দশ লাখ একষট্রি হাজার একশতো চৌরাশি টাকা। এছাড়া বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীদের মাঝে ফলজ ও বনজ বৃক্ষের চারা বিতরণ করেন প্রধান অতিথি। পরে নরসিংদী বিয়াম জিলা স্কুল ক্যাম্পাসে একটা পলাশ গাছ রোপণ করেন জেলা প্রশাসক আবু নইম মোহাম্মদ মারুফ খান।

এই সংবাদটি শেয়ার করুনঃ




raytahost-demo
© All rights reserved © 2020
ডিজাইন ও কারিগরি সহযোগিতায়: Jp Host BD