মঙ্গলবার, ১৬ Jul ২০২৪, ০২:৫৩ পূর্বাহ্ন

শিরোনাম :
নরসিংদীতে ভূমি অধিগ্রহণের ক্ষতিগ্রস্ত ব্যক্তিদের মাঝে চেক বিতরণ নরসিংদী বেলাবতে ব্যবসায়ীর বাড়িতে হামলা,প্রায় ২০ লক্ষ টাকার ক্ষতি শিবপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স-এর. পক্ষ থেকে এমপিকে উষ্ণ সংবর্ধনা পলাশে তিন বছরের শিশু মাইশার লাস উদ্ধার আটক ৩ নরসিংদী জেলা শিবপুর উপজেলায় সরকারি ইটের সলিং রাস্তা উঠিয়ে ফেলেছে দুষ্কৃতকারীরা বীর মুক্তিযোদ্ধা সাবেক সংসদ সদস্য অকুতোভয় রাজনীতিক প্রখ্যাত সাংবাদিক কামাল হায়দার স্মরণে দোয়া মাহফিল অনুষ্ঠিত এশাআতে দ্বীন নু্রানী তালিমূল কোরআন ক্যাডেট মাদ্রাসার কৃতি শিক্ষার্থীদের মাঝে পু্রুষ্কার বিতরণ লেখাপড়ার পাশাপাশি খেলাধুলাও করতে হবে……… আলহাজ্ব মোঃ সামসুল ইসলাম মোল্লা নরসিংদীর শিবপুর সাব রেজিস্ট্রার নেই ..হতাশায় গ্রাহক চিত্রশিল্পী আল-আমীনের আঁকা ছবি গুলো সংরক্ষণের প্রয়োজন
নরসিংদী-২ সাবেক সাংসদ দেলোয়ার হোসেন খান চির নিদ্রায় শায়িত

নরসিংদী-২ সাবেক সাংসদ দেলোয়ার হোসেন খান চির নিদ্রায় শায়িত

নিজস্ব প্রতিবেদকঃ

নরসিংদী-২ পলাশ আসনের সাবেক সাংসদ বীর মুক্তিযোদ্ধা এডভোকেট দেলোয়ার হোসেন খান ৩ নভেম্বর মঙ্গলবার রাত ১১.২০ মিনিটে রাজধানী ঢাকার উত্তরায় কুয়েত মৈত্রী হাসপাতালে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন। তিনি হার্ডের রোগী ছিলেন, পাশাপাশি নিউমোনিয়া ও শ্বাস কষ্ট জনিত রোগ থাকার কারণে গত ১৭ অক্টোবর রাজধানী ঢাকার উত্তরায় কুয়েত মৈত্রী হাসপাতালে চিকিৎসাধীন ছিলেন।
তিনি ছিলেন বামপন্থী রাজনীতির পুরুধা। ছাত্র জীবনে ছাত্র ইউনিয়নের মাধ্যমে ছাত্র রাজনীতিতে প্রবেশ করেন। পরবর্তীতে বঙ্গবন্ধু শেখ মুজিবের আহবানে সারাদিয়ে
আওয়ামী লীগের রাজনীতিতে সক্রীয় হন। ঠিক তরুণ বয়সে নিজের জীবনকে বাজী রেখে দেশ মাতৃকার স্বাধীকার আন্দোলন মহান মুক্তিযুদ্ধে অস্ত্র হাতে ঝাপিয়ে পড়েছিলেন।শুধু বাংলাদেশ নয় আন্তর্জাতিক শ্রমিক রাজনীতিতে ছিলো তার অনবদ্য ভূমিকা।তিনি ছিলেন আন্তর্জাতিক শ্রমিক সংগঠন (আই এল ও) এর সদস্য, নরসিংদীর পলাশে ডাংগা আন্তর্জাতিক ইসলামী মহা সন্মেলনের প্রতিষ্ঠাতা ও সন্মেলন পরিচালনা কমিটির সভাপতি ও বাংলাদেশ লেবার ফেডারেশনের সাধারণ সম্পাদক।

বীর মুক্তিযোদ্ধা এডভোকেট দেলোয়ার হোসেন খান ১৯৮৮ সালে জাতীয় পার্টি থেকে মনোনয়ন নিয়ে নরসিংদী-২ পলাশ আসন থেকে সাংসদ নির্বাচিত হন। ১৯৯০ সাল পর্যন্ত তিনি নরসিংদী-২ আসনের সংসদ সদস্য ছিলেন।
আজ ৪ নভেম্বর বুধবার সকাল ৯ টায় মরহুমের প্রথম জানাজা অনুষ্ঠিত হয় ঢাকার মালিবাগ, ২য় জানাজা অনুষ্ঠিত হয় সকাল ১০ টায় খিলগাঁও। পরে মরহুমের নিজ এলাকা নরসিংদী জেলার পলাশ উপজেলার ডাংগা ইউনিয়নের ডাংগা উচ্চ বিদ্যালয়ে বাদ যোহর ৩য় জানাজ ও তার নিজ গ্রাম বিরিন্দায় বিকেল তিনটায় চতুর্থ জানাজা শেষে তাকে পারিবারিক গোরস্থানে রাষ্টীয় মর্যাদায় সমাহিত করা হয়।

তিনি ১৯৪৫ সালে নরসিংদী জেলার পলাশ উপজেলার ডাংগা ইউনিয়নের বিরিন্দা গ্রামে এক মুসলিম সমভ্রান্ত পরিবারে জন্ম গ্রহন করেন। তার বাবার নাম মরহুম আবু বক্কর খান। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৭৫ বছর। তিনি দুই ছেলে এডভোকেট তারেক হোসেন খান আলো ও এডভোকেট তৌহিদ হোসেন খান অপু সহ বহু গুণগ্রাহী রেখে গেছেন।
জানাজর পূর্বে মরহুম সম্পর্কে স্মৃতি চারণ করেন প্রবীন রাজনীতিবিদ গণ স্বাস্থ্য কেন্দ্রের ডাক্তার নাজিম উদ্দীন খান,পলাশ উপজেলা চেয়ারম্যান সৈয়দ জাবেদ হোসেন, পলাশ উপজেলা জাতীয় পার্টির সভাপতি জাকির হোসেন মৃধা, সাধারণ সম্পাদক আরিফ মোল্লা, ডাংগা আন্তর্জাতিক ইসলামী মহা সন্মেলন পরিচালনা কমিটির সাধারণ সম্পাদক আজহার খন্দকার, পলাশ উপজেলা আওয়ামী যুব লীগের সাধারণ সম্পাদক আল মোজাহিদ হোসেন তুষার, ডাংগা ইউনিয়নের চেয়ারম্যান সাবেরুল হাই সাবের ও খোরশেদ হোসেন সেলিম।

বীর মুক্তিযোদ্ধা এডভোকেট দেলোয়ার হোসেন খান এর মৃত্যুতে শোকাহত পরিবারের প্রতি সমবেদনা জানিয়েছেন, নরসিংদী ২ থেকে নির্বাচিত মাননীয় সাংসদ ও পলাশ উপজেলা আওয়ামী লীগের সভাপতি আনোয়ারুল আশরাফ খান দিলীপ ও সাবেক সাংসদ কামরুল আশরাফ খান পোটন।
এই বীর মুক্তিযোদ্ধার মৃত্যুতে পলাশ উপজেলা সহ নরসিংদী জেলার সর্বত্র শোকের ছায়া নেমে এসেছে।

এই সংবাদটি শেয়ার করুনঃ




raytahost-demo
© All rights reserved © 2020
ডিজাইন ও কারিগরি সহযোগিতায়: Jp Host BD