মঙ্গলবার, ১৬ Jul ২০২৪, ০১:৫৬ পূর্বাহ্ন

শিরোনাম :
নরসিংদীতে ভূমি অধিগ্রহণের ক্ষতিগ্রস্ত ব্যক্তিদের মাঝে চেক বিতরণ নরসিংদী বেলাবতে ব্যবসায়ীর বাড়িতে হামলা,প্রায় ২০ লক্ষ টাকার ক্ষতি শিবপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স-এর. পক্ষ থেকে এমপিকে উষ্ণ সংবর্ধনা পলাশে তিন বছরের শিশু মাইশার লাস উদ্ধার আটক ৩ নরসিংদী জেলা শিবপুর উপজেলায় সরকারি ইটের সলিং রাস্তা উঠিয়ে ফেলেছে দুষ্কৃতকারীরা বীর মুক্তিযোদ্ধা সাবেক সংসদ সদস্য অকুতোভয় রাজনীতিক প্রখ্যাত সাংবাদিক কামাল হায়দার স্মরণে দোয়া মাহফিল অনুষ্ঠিত এশাআতে দ্বীন নু্রানী তালিমূল কোরআন ক্যাডেট মাদ্রাসার কৃতি শিক্ষার্থীদের মাঝে পু্রুষ্কার বিতরণ লেখাপড়ার পাশাপাশি খেলাধুলাও করতে হবে……… আলহাজ্ব মোঃ সামসুল ইসলাম মোল্লা নরসিংদীর শিবপুর সাব রেজিস্ট্রার নেই ..হতাশায় গ্রাহক চিত্রশিল্পী আল-আমীনের আঁকা ছবি গুলো সংরক্ষণের প্রয়োজন
জাতীয় ভিটামিন ‘এ’ প্লাস ক্যাম্পেইন-২০২১ উদযাপন উপলক্ষে নরসিংদীতে সাংবাদিকদের সমন্বয়ে ওরিয়েন্টেশন কর্মশালা অনুষ্ঠিত

জাতীয় ভিটামিন ‘এ’ প্লাস ক্যাম্পেইন-২০২১ উদযাপন উপলক্ষে নরসিংদীতে সাংবাদিকদের সমন্বয়ে ওরিয়েন্টেশন কর্মশালা অনুষ্ঠিত

নিজস্ব প্রতিবেদক

জাতীয় ভিটামিন ‘এ’ প্লাস ক্যাম্পেইন-২০২১ উদযাপন উপলক্ষে ওরিয়েন্টেশন কর্মশালা অনুষ্ঠিত হয়েছে। সোমবার (৩১মে) নরসিংদীর সিভিল সার্জন কার্যালয়ের সম্মেলন কক্ষে সাংবাদিকদের সমন্বয়ে এ ওরিয়েন্টেশন কর্মশালা অনুষ্ঠিত হয়।

নরসিংদীর সিভিল সার্জন ডা. মো: নুরুল ইসলামের সভাপতিত্বে ওরিয়েন্টেশন কর্মশালায় বক্তব্য রাখেন নরসিংদী সদর হাসপাতালের আরএমও ডা. সৈয়দ আমিরুল হক শামীম, সদর উপজেলা স্বাস্থ্য পরিবার ও পরিকল্পনা কর্মকর্তা ডা. আবু কাউছার সুমন, নরসিংদী প্রেস ক্লাবের সভাপতি মাখন দাস ও সাধারণ সম্পাদক মো: মাজহারুল পারভেজ প্রমুখ। ওরিয়েন্টেশন কর্মশালায় নরসিংদীর প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার সাংবাদিকগণ উপস্থিত ছিলেন।

কর্মশালায় বক্তাগণ বলেন ৬ মাস বয়স থেকে ১১ মাস বয়সী শিশুকে একটি করে নীল রঙের এবং ১২ মাস বয়স থেকে ৫৯ মাস বয়সী শিশুকে একটি করে লাল রঙের ভিটামিন ‘এ’ ক্যাপসুল খাওয়ানো হবে।

আগামী ৫ জুন থেকে ১৯ জুন পর্যন্ত নরসিংদী জেলার ৬টি উপজেলায় ৭২টি ইউনিয়নের ২১৬টি কেন্দ্রে একযোগে শিশুদের এই ভিটামিন ‘এ’ ক্যাপসুল খাওয়ানো হবে। জেলায় ৬ থেকে ১১ মাস বয়সী শিশুর মধ্যে নীল ক্যাপসুন (১লক্ষ আই ইউ) খাওনোর লক্ষমাত্রা নির্ধারণ করা হয়েছে শিবপুরে ৬০০০ জন,পলাশে ২৯৩১ জন,মনোহরদীতে-৫১০০জন,বেলাবতে-২৫০০জন,রায়পুরায় ৮০০০জন,নরসিংদী সদরে ৯৫০০ এবং পৌরসভায় ২৩৭০ জন।

এছাড়া, ১২ মাস থেকে ৫৯ মাস পর্যন্ত বয়সী শিশুর মধ্যে লাল ক্যাপসুল(২লক্ষ আই ইউ)খাওয়ানোর লক্ষমাত্রা নির্ধারণ করা হয়েছে। শিবপুরে ৪৫,৫০০ জন, পলাশে ২৪,৫৮৫ জন, মনোহরদী উপজেলায় ৪৬,৭০০জন, বেলাব উপজেলায় ২৯,০০০জন, রায়পুরা উপজেলায়-৭৫,০০০ জন, নরসিংদী সদর উপজেলায় ৮৬,০০০ জন এবং পৌরসভা এলাকায় ১৯,২০০জন শিশুকে এ ক্যাপসুল খাওয়ানো হবে ।
স্বাস্থ্যবিধি মেনে শারীরিক দূরত্ব বজায় রেখে পৌর এলাকাসহ ১,৭৮২টি কেন্দ্রে এই ক্যাপসুল খাওয়ানোর পদক্ষেপ নেয়া হয়েছে বলে জানান সিভিল সার্জন মোঃ নুরুল ইসলাম। একাজে সেচ্ছাসেবক নিয়োগ করা হয় মোট ৫,৫৪১জন।

এই সংবাদটি শেয়ার করুনঃ




raytahost-demo
© All rights reserved © 2020
ডিজাইন ও কারিগরি সহযোগিতায়: Jp Host BD